JANA BUJHA

নখ থেকে মেহেদীর দাগ তুলার উপায়? Best 2024

ঈদ পূজা বিয়ে বা বিভিন্ন উৎসব ও অনুষ্ঠানে আমরা কমবেশি সবাই হাতে মেহেদি দিয়ে থাকি, অনেকে আবার নখও রাঙিয়ে তোলেন মেহেদিতে। কিন্তু এই নখ থেকে মেহেদীর দাগ তোলা বেশি কঠিন হয়ে পড়ে। তাই চলুন জেনে নেই নখ থেকে মেহেদীর দাগ তুলার সহজ কিছু উপায়।

 

 

 

নখ থেকে মেহেদীর দাগ তুলার উপায়?

 

নখ থেকে মেহেদীর দাগ তুলার উপায়:

 

মেহেদি দেওয়ার পর সেটা দেখতে খুবই সুন্দর দেখায় কিন্ত ২-১ সপ্তাহ পরে সেটা দেখতে খুবই বাজে দেখায় বিশেষ নখে মেহেদি দিলে, নখ থেকে খুব সহজে মেহেদির দাগ দূর করা যায় না।

 

 এমনি এমনি এই দাগ উঠতে ৫-৬ মাসও সময় লাগতে পারে। কেউ কেউ আবার ব্লেড দিয়ে আচড়িয়ে সেই দাগ তুলে ফেলেন কিন্তু এটা করা যাবে না এতে আপনার চোখের অনেক ক্ষতি হয়, তবে কিছু নিয়ম জানা থাকলে আপনি চাইলেই যেকোনো সময় খুব সহজেই এই মেহেদির দাগ তুলতে পারবেন।

১. আমরা দাঁত ব্রাস করতে যে টুথপেস্ট ব্যবহার করি সেটা দিয়ে খুব সহজে নখের মেহেদীর দাগ তোলা যাবে, এজন্য নখে টুথপেস্ট লাগিয়ে ১০-১৫ মিনিট অপেক্ষা করুন তারপর সামান্য ঘষে তুলে ফেলুন।

 

২. নখ থেকে মেহেদির দাগ তোলার আরও একটি সহজ কৌশল হলো জলপাই তেল ও লবণ, এই দু’টি উপাদান এক সাথে মিশিয়ে ব্লেন্ড করে নখে ব্যবহার করে তুলোর সাহায্যে কিছুক্ষণ ঘষুন।

 

আরো পড়ুন:

(নখ থেকে মেহেদীর দাগ তুলার উপায়)

৩. এক গ্লাস পানিতে একটি লেবুর রস এবং এক চা চামচ বেকিং সোডা মিশিয়ে শেখানে আপনার হাতের আঙুলের নখগুলো ডুবিয়ে রাখুন বেশ কিছুক্ষণ। দেখবেন মেহেদির দাগ দ্রুত দূর হয়ে গেছে।

 

ইন্টারনেট ও তথ্য প্রযুক্তির সকল বিষয়াবলী জানতে ভিজিট করতে পারেন Projukti buzz 

 

(নখ থেকে মেহেদীর দাগ তুলার উপায়)

Leave a Comment