JANA BUJHA

মোবাইল দিয়ে ইনকাম করার উপায়? Best 2024

মোবাইল দিয়ে ইনকাম করার অনেক গুলো উপায় আছে তবে আমি মনে করি এর মধ্যে সবচেয়ে ভালো ও সেরা মাধ্যমে হলো আর্টিকেল রাইটিং!

আপনি যদি লেখালেখি করতে পছন্দ করেন তাহলে মোবাইল দিয়ে লেখালেখি করেই প্রতিমাসে ৪-৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন, অনলাইন এমন অনেক ওয়েবসাইট আছে যেগুলোতে গেষ্ট পোস্টিং এর মাধ্যমে আর্টিকেল লিখে ইনকাম করা যায়।

 

মোবাইল দিয়ে ইনকাম করার উপায়?

 

মোবাইল দিয়ে ইনকাম করার উপায়:

 

আর আপনি যদি লেখালেখির কাজ না পারেন বা লেখালেখি করতে আপনার ভালো না লাগে তাহলে নিরাশ হওয়ার কিছু নেই।

(মোবাইল দিয়ে ইনকাম করার উপায়)

আমি আপনাদের সাথে আরো তিনটি উপায় শেয়ার করছি আপনি যদি এই টিউটোরিয়ালটি মনোযোগ দিয়ে পড়েন এবং নিয়ম অনুযায়ী সঠিক ভাবে কাজ করেন তাহলে আর অন্য কোথাও মোবাইল দিয়ে ইনকাম করার বিষয়ে খুঁজাখুঁজি করতে হবে না।

 

পিটিসি জব:(মোবাইল দিয়ে ইনকাম করার উপায়)

অনলাইন থেকে ইনকাম করার সবচেয়ে সহজ পদ্ধতি হচ্ছে পিটিসি জব এই কাজ করতে কোনো পূর্ব অভিজ্ঞতার দরকার নেই PTC যার ফুলফর্ম হচ্ছে paid to click মানে প্রতি ক্লিকে আপনাকে পেমেন্ট করার হবে, কোথায় ক্লিক করবেন?

বিজ্ঞাপনে! হ্যাঁ কোনো অভিজ্ঞতা ছাড়াই অনলাইনে শুধুমাত্র বিজ্ঞাপনে ক্লিক করে ইনকাম করতে পারবেন প্রতিমাসে ২-৩ হাজার টাকা পিটিসি বা বিজ্ঞাপন ক্লিক করে ইনকাম করার অনেক ওয়েবসাইট আছে তবে বর্তমানে সবচেয়ে ভালো ও জনপ্রিয় একটি সাইট হচ্ছে Adbtc

এই সাইটটি চালু হয়েছিলো ২০১৬ সালে বর্তমানে এই সাইটে কর্মরত আছেন বিশ্বের ৮০ টি দেশের ১৫ কোটি মানুষ এবং এটি একটি রাশিয়ান সাইট।

(মোবাইল দিয়ে ইনকাম করার উপায়)

বিজ্ঞাপনে ক্লিক করে ইনকাম করা ছাড়াও এই সাইটে Shortlinks এবং Referral অপশন আছে সেগুলোর মাধ্যমেও ইনকাম করা যায়, এই সাইটের দুটি পেমেন্ট মাধ্যম আছে Payeer এবং btc wallet আপনার একাউন্টে যখন ৫০ হাজার সাতোসি হয়ে যাবে তখন বিটকয়েন ওয়ালেট এর উইদ্রো নিতে পারবেন,

 আর পেয়ার এ নিতে হলে আপনার একাউন্টে ১ লক্ষ সাতসি থাকতে হবে। এবং উইদ্রো দেওয়ার পর তিন দিনের মধ্যে আপনার একাউন্টে ব্যালেন্স যুক্ত হয়ে যাবে।

আরো পড়ুন:

কপি-পেস্ট জব:

 

কপিপেস্ট বা লিঙ্ক শর্টনার জব এটি হচ্ছে প্যাসিভ ইনকাম আপনি একবার কাজ করবেন আর ইনকাম হবে লাইফটাইম, আর লিংক শর্ট করে ইনকাম করার জন্য সবচেয়ে ভালো ও জনপ্রিয় একটি সাইট হচ্ছে za.gl এটি চালু করা হয়েছে ২০১৭ সালে, 

বর্তমানে এই সাইটের রেজিষ্ট্রেশনকৃত ব্যবহারকারীর সংখ্যা ১০ লাখেরও বেশি এবং এই সাইটের সব থেকে বেশি ব্যবহারকারীর হচ্ছে ভারতের, বিশ্বের কোটি কোটি ওয়েবসাইটের মধ্যে এই সাইটের গ্লোবাল র‌্যাংকিং হচ্ছে ৭৬১৭

বিভিন্ন নিউজ বা টিউটোরিয়ালের লিংক এই সাইটের মাধ্যমে শর্ট করে বিভিন্ন জায়গায় শেয়ার করতে হবে, আপনার শেয়ার করা লিংকে যদি ১ হাজার ক্লিক হয় তাহলে সেই ১ হাজার ক্লিকে আপনার ইনকাম হবে ৩ থেকে ১৬ ডলার।

এই সাইটে কাজ করার পর যখন আপনার একাউন্টে ২ ডলার হয়ে যাবে তখন আপনি পেপাল অথবা বিটকয়েনের মাধ্যমে সেই টাকা উইড্রো দিতে পারবেন, তবে আপনি যদি এই সাইটে কাজ করেন তাহলে বিটকয়েনে উইদ্রো দিবেন কারণ আমাদের বাংলাদেশে পেপাল সাপোর্ট করে না।

মাইক্রো জব: 

 

এমন অনেকই যারা এই মাইক্রো জবের কাজ করে প্রতিমাসে ৮-১০ হাজার টাকা ইনকাম করছেন, তবে নতুন অবস্থায় এই সাইটে ৩-৪ হাজার টাকা ইনকাম করা যাবে খুব সহজেই।

মাইক্রো জব হচ্ছে ছোট কাজ যেমন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা, বিভিন্ন ওয়েবসাইটে সাইনআপ করা, ফেসবুক পেজ এ লাইক দেওয়া, জিমেল একাউন্ট খুলা, টুইটার ফলো করা, অ্যাপস ডাউনলোড করা, ওয়েবসাইট ভিসিট করা ইত্যাদি।

(মোবাইল দিয়ে ইনকাম করার উপায়)

 একেকটা কাজ করতে সময় লাগে ১ থেকে ৫ মিনিট আর কাজ গুলোর দাম ২ সেন্ট থেকে ৫ ডলার পর্যন্ত হয়ে থাকে আপনি যদি প্রতিদিন ১ থেকে ৪ ঘন্টা কাজ করেন তাহরে মামে ৩-৪ হাজার টাকা ইনকাম করা যাবে।

মাইক্রো জব করার জন্য Rapidworkers Picoworkers workupjob microworkers সহ দেশি বিদেশি মিলিয়ে অনেক সাইট আছে, তবে আমি picoworkers এ কাজ করি এবং পেমেন্ট পেয়েছি বেশ কয়েকবার।

(মোবাইল দিয়ে ইনকাম করার উপায়)

এখন পর্যন্ত এই সাইটের কোনো খারাপ রেকর্ড নেই, বর্তমানে এই সাইটে বাংলাদেশ ভারত পাকিস্তান ইউরোপ আমেরিকা সহ বিশ্বের প্রায় ৫০ টি দেশের ১০ লাখ মানুষ কাজ করছেন।

আপনি যদি picoworkers এ কাজ করতে চান তাহলে ইউটিউবে picoworkers bangla tutorial লিখে সার্চ করলে অসংখ্য ভিডিও পাবেন, যেগুলো দেখে আপনি এই সাইটে কাজ করতে পারবেন।

(মোবাইল দিয়ে ইনকাম করার উপায়)

শেষ করছি তার আগে বলি! নিয়মিত অনলাইন ইনকাম ও তথ্য প্রযুক্তি সকল টিপস ও টিউটোরিয়াল জানতে ভিজিট করতে পারেন।

https://projuktibuzz.com/

(মোবাইল দিয়ে ইনকাম করার উপায়)

0 thoughts on “মোবাইল দিয়ে ইনকাম করার উপায়? Best 2024”

Leave a Comment